বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

নিকলীতে ভ্রাম্যমান আদালত  তিন ব্যবসায়ীর জরিমানা

নিকলীতে ভ্রাম্যমান আদালত  তিন ব্যবসায়ীর জরিমানা

সারোয়ার জাহান:
নিকলীতে ধূমপান তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইনে তিন ব্যবসায়ীকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
নিকলী উপজেলার কুর্শা বাজার  ও রুদার পুড্ডা বাজারে  বৃহস্পতিবার (১৭ই নভেম্বর)  সকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতিলতা বর্মন এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
অভিযুক্তরা আইন অমান্য করে তামাকজাত পণ্যের প্যাকেটে স্বাস্থ্য সতর্কীকরণ বার্তা ছাড়া ও “শুধু মাত্র বাংলাদেশে বিক্রয়ের জন্য” লিখা না থাকায়,  দোকানে বিজ্ঞাপন প্রদর্শন থাকায় এবং সরকারী ষ্ট্যাম্প বিহীন   শুল্ক ফাঁকি দেয়া তামাক পণ্য সামগ্রী দৃশ্যমান বিক্রয়ের  অপরাধে  তামাক  নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ১০ ধারার ৯ বিধিতে শাহদাত হোসেন (২৬) কে ১ হাজার টাকা জরিমানা, ইকবাল হোসেন (৩৫) কে ৫ শত টাকা জরিমানা, হরিচরণ দাস (২৮) কে ৫ শত টাকা জরিমানা ও অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ।
এ সময় ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে প্রসিকিউশন প্রদান করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে কর্তৃত্ব প্রাপ্ত কর্মকর্তা আবদুল বাতেন চৌধুরী।
তামাক নিয়ন্ত্রণ  কার্যক্রমে  নিয়োজিত বেসরকারী সংস্থা কাইডস্ এর প্রতিনিধি ও জেলা টাস্কফোর্স কমিটির সদস্য শাহ মোঃ সারওয়ার জাহান, নিকলী থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম, বাজার কমিটির নেতৃবর্গ ও স্থানীয় সাংবাদিকগণ এ সময় উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালত শেষে  জব্দকৃত  ১০,৭৫০ শলাকা আমীন ও কৃষক বিড়ি,১৩ প্যাকেট জর্দা,১শত শলাকা ব্যান্ডরোল বিহীন এক্সপ্রেস   সিগেরেট   সহ অন্যান্য তামাকজাত পণ্য জনসচেতনতা সৃষ্টি লক্ষে উম্মুক্ত স্থানে ধ্বংস করা হয়।ভবিষ্যতে  এ অপরাধের  পুনরাবৃত্তি  না করার  জন্য সতর্ক করা হয়।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana